কাঠবাদামের গায়ে একটুকরা রোদ এঁকে
ঝুলিয়ে দিই জিরাফের গলায় ।
প্রিয়, তোমার কুয়াশা ঢাকা শীতের সকাল
নিমিষেই ভরে যাবে সোনালী আলোয় ।


সেই কবে দেখা দিয়ে ফেরারী হলে,
সব রঙের লাবন্যতা হারিয়ে আমি অন্ধ শামুক ।
একটার সাথে আর একটা আকাশ জোড়া লাগিয়ে
গোধুলী সাজাই । তুমি আসবে...


ওই অরণ্যের পাশে দাঁড়িয়ে আছে প্রাচীনতম সুখ ঘর।
হয়তো গুচ্ছ নদী, বেহায়ার মতন ছুটে চলে ছ্দ্মনামে।
হেঁটে হেঁটে সহজ শব্দ দিয়ে এঁকে যাই তোমার পথ,
যে পথে হারেমের রূপসীদের লতানো অপেক্ষা...


একটা জ্যান্ত কবিতার বই সাথে রেখ,
অক্ষরগুলো হেসে উঠলেই চিনে নিব তোমায় ।