স্বপ্ন দেখতাম আমার ছোটো সংসারে স্বামী আর ছেলের সাথে খুব সুখে দিন কাটাবো।


স্বপ্ন দেখতাম স্বামীর আদরে নিজের লজ্জাবতী রুপ থেকে একটু সাহসী হব।


স্বপ্ন দেখতাম সন্ধ্যাবেলা তুলসীতলায় প্রদীপ জ্বালিয়ে পড়বো মা লহ্মীর ব্রতকথা।


স্বপ্নে ভাবতাম আরও   ছোটো বড় কত রকম ঘটনার কথা


অবশেষে  এলো সেই বহু অপেক্ষিত রাত,  রাখলাম স্বামীর হাতে হাত।


কিন্তু বাসর রাতেই হল আমার স্বপ্নভঙ্গ,  আমার উপর নেমে এল মদ্যপ স্বামীর অত্যাচারী হাত।


বিধাতার পরিহাসে আমার সেই ভাবনা গুলির অবস্থা এখন রুগ্ন।


এখন দিন যায় আর চোখের জলে ঝাপসা হতে থাকে এক একটি স্বপ্ন।