সহ্য হচ্ছে না রাজনীতি নিয়ে নোংরামো,
চলছে অগণিত কেলেঙ্কারির মেলা।


যখন  আমার প্রতিবাদী কন্ঠস্বর এর বিরুদ্ধ্বে জেহাদ ঘোষনা করছে,  তখন পাশে নেই কোনো সমর্থণ,


বরং ভীড় থেকে ভেসে আসছে একটি কথা কেন নিজের বিপদ ডেকে আনছো, তুমি কি এর বিরুদ্ধ্বে পেরে উঠতে পারবে?


সহ্য হচ্ছে না নারির প্রতি সমাজের এই অশ্লীলতা,
যখন এর বিরুদ্ধ্বে গর্জে উঠছে আমার প্রতিবাদী কন্ঠস্বর তখন ও আমি একা,


আমার চারপাশ থেকে ভেসে আসছে একটি কথা তুমি কি সমাজকে বদলাতে পারবে? সমাজ তমাকে একঘরে করবে।


মাঝে মাঝে ভাবি এ আমি কোন সমাজে এবং কাদের ছত্রছায়াই বাস করছি?


যেখানে নেই কোনো প্রতিবাদের সমর্থন, নেই নোংরামো অশ্লীলতার বিরুদ্ধ্বে প্রতিবাদের সাহস।


আছে শুধু ভয় দেখানোর প্রবণতা আর আছে কাপুরুষতা।


একটি পাথর যেমন ণদীর গতিপথ রোধ করতে পারেনা, তেমনি আমার একার প্রতিবাদে নেই এই সমাজ রাজনীতি বদলানোর ক্ষমতা।


কিন্তু সহজেই নদীর গতিপথ রোধ হয় অনেকগুলি পাথরের একত্রিত অবস্থানে।


সেইরকম আমারও আছে সম্মিলিত প্রতিবাদের একত্রিত অবস্থান নিয়ে এই সমাজ রাজনীতি বদলানোর ক্ষমতা।


তাই আমার একটিই আবেদন জাগো জনগণ, জাগো বাংলা।