জানি তোমরা নেই কবিতার পাতায়,
সৃষ্টিগুলো শুধু নেই কাগজের কাছে
আজ কবিরা কবিতার সৃজনে বেঁচে
তাই তোমরা থাকো আমার কবিতায় ।
চেনা বা অচেনা হয়তো অপ্রয়োজন,
জানি দিনরাত সৃষ্টি জ্বলবে আগুনে
হঠাৎ চলে গেলে- না বলে কতজনে,
কবিতারা জানে নিশ্চয় সেই সৃজন  ।


যতটা ভালোবাসা দিয়েছো কবিতাকে
তত‌ই মানুষের হৃদয়ের পিঞ্জরে
এখন গিয়েছো মহাকাশে যাত্রাপথে ।
অগুন্তি মানুষের নিয়ে ভালোবাসাকে
সাথে পেলে প্রেম অমৃত জীবনভরে
জানি আছে না বলা কথা কবিতা সাথে।