স্বপ্নগুলোর রোজ মনে ভাসা,
অক্ষরমালার শব্দগাঁথা।
কখনো জলধির আকাশ ছোঁয়া,
পতত্রীদের উড়ে যাওয়া।
কখনো মহীধরের চূড়ায়-
অর্কের সূচনা-শশাঙ্খের জোৎস্না
তুমি রূপে আমার কবিতা।


জীবনের অনুভবে এক একটি,
লাইনে দাঁড়িয়ে তুমি তো বৃষ্টি।
ভেজা মনে ঝরাও সৃষ্টি,
কোথাও হয় সরলরেখা-
কখনো সমান্তরাল পথ চলা
তুমি ছায়াসঙ্গী সকল ঋতুমাস-
তুমি প্রেমে আমার কবিতা।


কিশলয়ের নব সূচনাতে,
মনের সবুজায়নে।
ফুলের সুবাস ছড়িয়ে দিতে-
ভ্রমরের গুঞ্জনে।
আমার পাশে চলার পথে-
তমিস্রা জাগরণে।
আমার লেখনীর সাথে,
কাগজের পাতায় পাতায়,
সুখ দুঃখের আনন্দে-
তুমি বর্ণমালায় আমার কবিতা।