আলো ভরা এই পৃথিবী, তবু জোনাকিরা জাগে,
সাত রঙ সূর্যের, তবু আকাশে রামধনু থাকে ।
খোলা আকাশ তবু আকাশে নীল রঙ লাগে,
ঘুম আছে দুচোখে তবু স্বপ্নগুলি থাকে ।


দুরের সবুজ বনানীতে কেন নীল লাগে ?
নীল রঙ সাগরের ঢেউয়ে, তবু সাদা ফেনা আসে...
গানে সুর আছে তবু কেন সুর হীন লাগে,
ঘরে প্রিয়া আছে তবু কেন একা লাগে ?