হোলি এল, এল হোলি, বৃন্দাবনে যমুনাকুলে  
রাধাসনে কৃষ্ণসখার হোলি হবে কদমতলে ।।  


পলাশ রাঙ্গা আবির নিয়ে কালা বাজায় বাঁশি  
কামিনী ফুলে সাজে রাধা, হবে যে আজ হোলি।।    
বাঁশির সূরে গোপিনীদের উথাল পাথাল মন
খেলা যে আজ কৃষ্ণসনে পাগল বৃন্দাবন।।
হাওয়ায় ওড়ে রাধার আঁচল যৌবন দোলে ছন্দে
রাধা ছোটে সখার খোঁজে বৃন্দাবন কুঞ্জে ।।  


চুপিচুপি কুঞ্জ পিছে কালা বাজায় বাঁশি
রাধা খোঁজে রাইসখাকে হাতে পিচকারি ।।
বাঁকা শিখী শ্যাম দরশে রাই হল বিভোর
পিচকারিতে সিক্ত হল রাধার পয়োধর ।।  
হরষিত গোপিনীরা রাঙ্গে রাই সখাকে
পীতাম্বর বাঁকা শিখী মুরলীধর শ্যামকে।।  


[ কবি ব্ন্ধুদের দোলের উপহার। সুর দিলে দয়া করে জানাবেন]