চলোনা হারিয়ে যাই অজানা সুদূরে !
অজানা পথে অচেনাকে চেনার আনন্দে,
ধান ক্ষেতের দূর্বা ঢাকা আলের পথে,
কাশবন পেরিয়ে বাঁশঝাড়ের ওপারে।


হয়তো পৌঁছে যাব কোন অজানা নদীর পাড়ে,
বনটিয়া উড়ে যাবে আকাশপথে আপন ঘরের টানে,
ওপারের চা বাগিচার মেঠো বাঁশীর সূর আসবে কানে,
দুজনে হাটবো পাশাপাশি, হাতে হাত রেখে।


সেথায় কোয়েল ডাকবে মিষ্টি সুরে,
তোমার খোলা চুল মৃদু হাওয়ায় উড়বে,
ছোঁয়া লাগবে আমার গালে, তার গন্ধে মাতবে যৌবন,
বসব দুজনে কোনও গাছের নীচে পা ছড়িয়ে হেলান দিয়ে।


কথায় সুরে বিভোর হয়ে খুঁজব তোমায় নতুন চোখে
তুমি অবাক চোখে দেখবে আমায় নতুন রূপে
ঘন দৃষ্টিতে, আধো স্বরে বলবে,
এমনি করেই ভালবাসবেতো আমায়!


Please read this poem as  “My Love” in English in www.poemhunter.com in my page.