আমার ভাবনায় তুমি চেতনায় তুমি, অন্তরেতে সারাক্ষণ
সংসারেরি ঘুরনিপাকে মাকে খোঁজে আমার এ মন ।


মন্দিরেতে যাই মা যখন,তোমার রূপের ছটায় ভরে এ মন
অপার মহীমা মহাকালী মা, তোমার নামে ভেজে নয়ন।
তুলসি সিন্দুর বেলপাতাতে,মন ধুপে মোর আগুন জ্বলে
করজোরে বলি মাগো , ঠাই যেন পাই চরণতলে।  


ভক্তিরসে ডুব দিয়ে মা, ভাবসাগরে ভাসি আমি
পরখ করে দেখ না মাগো, ভাবের ঘরে নেই যে ফাঁকি।
জপ তপ জানিনে মা, শুধু গাই তোমারি গান
তোমার চরণে সপেছি এ মন, চাই না কাশী বৃন্দাবন ।