জীবনে কিছু স্বপ্ন হারিয়ে যায়,
নির্মম সত্যিগুলি শুধু থাকে,
বুকের মাঝে-একান্ত আপনভাবে
কল্পনার সুতোয় জাল বোনে আবার নতুন স্বপ্ন
জীবনের নিয়মে আমরা সবাই বন্দী।
নিঝুম রাতে ঘড়ির কাঁটার টিক টিক শব্দে
স্বপ্নজালে ঘুম বন্দি হয়ে যায়।  
জীবনখাতার পাতায় হিসেব করি,
কি পেলাম আর কি দিলাম,
হয়ত একদিন হারিয়ে যাব হঠাৎ করে,
কারোকে কিছু না বলে
স্বপ্নগুলি হারিয়ে যাবে প্রচন্ড তাপে আর কালো ধোঁয়ায়
ছড়িয়ে যাবে বিরাট পৃথিবীতে, আমার সাথে
তোমাদের সবার অজান্তে-
তোমাদের নিঃশ্বাসে আমায় টেনে নেবে বুকের ভেতর
একান্ত আপন করে বাঁচার তাগিদে;
কারো চোখে হয়ত দু’ফোটা জল আসবে,
ভোরের আলোয় নতুন সূর্যের তাপে
শুকিয়ে যাবে চোখের জল।
তোমরা সবাই মিলে গাইবে জীবনের জয়গান ।
চাইনা আমি দেয়ালের কোনে ধুলো মাখা ছবি হতে.........
চাইনা আমি কারো মনে কোন দাগ রেখে যেতে......  
আমি অতি সাধারন একজনা ,
জীবন পথের এক ক্লান্ত পথিক ,
আমায় একটু ঘুমোতে দিও নিশ্চিন্তে;
শুধু, আর কখনো আমায় মনে রেখোনা।