মাঝে মাঝে সখ করে কবিতা লিখি তাই,
ব্যঙ্গ করে লোকে আমায় ডাকে কবি ভাই।
কেউবা বলে এটা একটা কবিতা হলো?
আদিম যুগের জারিগানগুলো এর চেয়ে ভাল।
অনেকে বলে, বুড়োর কবিতা লেখার সখ,
আজেবাজে কথা লিখে করছে বকবক।
আত্বীয় স্বজন সবাই আমায় করে অবহেলা,
বিভিন্ন কটু কথা বলে তারা বেলা অবেলা।
মাঝে মাঝে মনে হয় দিই কবিতা লেখা বাদ।
কিন্তু পরক্ষণেই জাগে কবিতা লেখার সাধ।
লোকের কথা উপেক্ষা করে আবার কবিতা লিখি,
লিখেই যাব কবিতা আমি কে কি বলে দেখি।
একটা কথা মনে আমার কাজ করে যায়,
যে কথা লিখেছিলেন প্রিয় কবি কামিনী রায়,
"করিতে পারিনা কাজ,
সদা ভয় সদা লাজ,
সংশয়ে সংকল্প সদা টলে,
পাছে লোকে কিছু বলে।