সবাই জানে,মেয়েটি চাঁদের আলোকে ভালবাসে
এমনি করে সবাইকে বিজন দূরে রেখে ভালোবাসে
কোনো এক চরিত্রকে।
আগের মতো আর হাসেনা মেয়েটি,
সবাই ঠিক করে নেয় রণ কৌশল
চরিত্র ফোন করে কোন সময়?


মেয়েটি হাতে করে নিয়ে যায়
চরিত্রের জন্য গোপনে মিষ্টান্ন।
মূর্খ সবাই ছুটে যায় জংলী তান্ত্রিকের কাছে
মেয়েটির ভালোবাসার আত্মহত্যা করাতে।
দিন যায় , মাস যায়
মেয়েটি সন্ধ্যায় চরিত্রকে খোঁজে।
ঐদিকে সবাই ছুটে পলিটিক্যাল আস্তানায় ,
দিনের সংবাদে প্রথমেই মোটা অক্ষরে
প্রভাতের আলোয় ফোটে উঠে
চরিত্র সন্ত্রাসবাদী-
তাই বুলেট ,মাথায় এফোঁর-ওফোঁর করে
মর্গের ফ্রিজে জায়গা নিয়েছে।