এক আর এক যোগ করে হয় দুই ।
দুই থেকে এক চলে গেলে পর,
বলতে পারিস কত পড়ে থাকে তুই?
এক একা পড়ে  থাকে, একা একা ;
বড়ো  নিঃসঙ্গ  এই একার জীবন!
একাকীত্ব নিঃসঙ্গ  মনে টানে রেখা;
            --০--                                     ।                                  ...