হে নৈঃশব্দ্য !
তুমি এবার শব্দের গভীরে ফিরে এসো ।
শব্দ হীন খেলা নিয়ে,
অনেক খেলা, অখেলা তো হলো ;
হে নৈঃশব্দ্য !
এবার ফিরে যাও শব্দের শরীরে ।
বড়ো কষ্টে আছি ,
কষ্টের ভিতরে য্ণ্ত্রণায় আছি ;
যন্ত্রনায় মরে যাচ্ছি প্রতিদিন,
ক্ষয়ে ষাচ্ছি একটু একটু করে,
সরে যাচ্ছি,জীবনের বৃত্ত থেকে প্রতিদিন,
হে নৈঃশব্দ্য!
তুমি আমার  কষ্টের ভিতরে,
কষ্ট হয়ে এসো ।
    --০--