আয় মেঘ কাছে আয়,সাজাই কবিতায়,
সাজাই জলসাজে তোকে সারা দিন;
তোর বৃষ্টি রাখি ধরে,আমার এই অন্তরে,
হৃদয়ের গভীরে আজ  অন্তহীন!
তৃষ্ণায় ফাটে বুক,জীবনে পাইনি সুখ,
কত না ভুলচুক এই জীবনে আজ!
জীবনের ভুলগুলি,তুলেছে অঙ্গুলি,
আজ বলছি খোলাখুলি,নেই লাজ;
আমার তো গেছে সব,চলে গেছে কলরব,
জীবনে  উৎসব গেছে আজ থেমে!
আয় মেঘ কাছে তুই,একটু তোকে ছুঁই,
জলসাজে মাটিতে আয় আজ নেমে;
তোর বৃষ্টি-বাদলে,আমার,বুকের মাদলে
জানি না কী বোল ওঠে বেজে!
তাই তুই নেমে আয়,আমার কবিতায়,
আজ জলসাজে আয় তুই সেজে!
        --০--