কেননা                                                          
ভুল করতে ভয় পাই, তাই
শিখিনি সাঁতার


আমার আত্মার মাঝে,আমার অবচেতনে
যে সুরক্ষিত ছোট্ট ঘরটি আছে
ইচ্ছে করে রেবাকে নিয়েযাই সেথা


অথচ জন্মদিনে গিয়েছি তার সাথে,তার বাড়ি
মিষ্টি এবং ফুলহারে,কেক এবং বেলুনে


তার ছোট্ট বোন বলেছে
‘আমাকে বেড়াতে নেবে’!


গিয়েছি তার সাথে,তার বাড়ি, বোনের জন্মদিনে


সাইকেল যে চালাইনি কোনোদিনও
কেননা  স্কুলে পড়েছিলাম
ভুল করার চেয়ে না করা ভাল
মিশতে না জানলে একা থাকা ভাল


ক্ষুদ্রতো তাই, ছোট্ট সুরক্ষিত ঘরটি
ইচ্ছে করে রেবাকে দেখাই ৷
......................................................।