এক নক্ষত্রময় রাত্রির হাত ধরে হেঁটে চলেছি
কবে থেকে জান
যেদিন প্রথম অনুভূত হল, জীবনে প্রেমের প্রয়োজন আছে
সেই প্রথম নারীর খোঁজে, এক রাত্রির হাত ধরে


কত অফুরন্ত কাজ, কত কত কত অফুরন্ত কাজ
আর কত ক্ষণিক সময়,
কত দীর্ঘ এ পথ, যত যাই তত চওড়া হয়ে যায়
তত লম্বা হয়ে যায় ,


কেন এত ভাবছিস
তোর মত পুণ্যবান আর কে আছে, তুই পথ পেয়েছিস ৷