গভীর হয়ে ঘুমিয়ে ছিলে
ঘুমের দেশে রানী ,
আমায় দেখে ভয় পেলে কি
আমার পরশমণি ৷


তোমার যে ঐ সাগর ফেরা
এ পাড়ে শুধু ঝড় ,
মধ্যরাত্রে প্রেমিক বাতাস
বুকের এফোঁড় ওফোঁড় ৷


কুয়াশার মাঝে অছুত আমি
আকাশ মাটির নিচে ,
কানের পাসে স্রোতের শব্দ
ছন্নছাড়া ছেলে ৷


সুখের সময় ঘরের কোনে
মন্দ উদর খানি ,
মিথ্যে হলেও তোমার চোখে
আমার পরশমণি ৷