কিছু তরঙ্গ কিছু পথ
কিছু তাহাদের সাথে মৃত্যুহীন প্রতিশোধ
এ জন্মের শেষ কথা বলে যেতে চাই
গরলে সম্পৃক্ত তাই
বুক নিংড়ে পেয়ালা অমৃত , নিবেদনে উসখুস

কী আছে জানিস ওতে
মাধুকরীতে লুকিয়ে রেখেছি সুচ


আরো কিছু মানুষ যদি চাই
আরো কিছু মানুষ
আরো কিছু পিপাসা ,


এ মৃত্যু আমাকে মুক্তি দেবে ?
অথবা এ মৃত্যু আমাকে মুক্তি দেবে ।