নদী তীরে ফাগুন আসে
বলে যায়, পেয়েছো কি, হাতে পেলে সব মাটি,
পথ শুধু, আমাদের ছিন্নসংশয়
লিখে রাখি সারারাত আমার কলমে জীবন্ত তোমার বিভাজিকা,
কবিতারও কিছু দাবি থাকে প্রেমিকার মত
কবিতাও সঙ্গম চায় মিল চায়, আর কিছুকি
দহন তো চায়না, আঘাতও দেয়না, প্রেমের
বর্বরতা সারা শরীরে, সাদা শঙ্খের মত বুকে মুক আত্মঘাতী, স্বপ্নে সরারাত!
গোপন প্রেমিকার সাজ, সজ্জা বস্ত্রখানি দুহাতে জড়িয়ে,
মোহোময় বেঁচেআছি মরেযাওয়া এর চেয়ে সহজ।