ভুল প্রতিবিম্ব দেখাচ্ছে আয়না
গালাগালের প্রতিধ্বনি আসছে করতালি হয়ে
নষ্ট সময়ে সবই বোধহয় এমনি এলোমেলোই হয় ।


অরাজকতা রাজসিক হালে দখল নিয়েছে
আমাদের স্থাবর-অস্থাবরের, স্থবির হয়ে গেছি আমরা।
দুর্বৃত্তের বৃত্ত এতোই প্রসারিত যে
তাকে নিবৃত্ত করার আশা করছে না কেউ।


আমাদের মানসিকতা থেকে যেন
উধাও হয়েছে মানবিকতা
পাশবিকতা পুষে যাচ্ছি ঘরে ঘরে
পাপ সাজিয়ে রাখছি থরে থরে।


ভুল প্রতিবিম্ব দেখাচ্ছে আয়না
আমার পুরানো চোখে আর তা সয় না ।
গালাগালের প্রতিধ্বনি আসছে করতালি হয়ে
বাজে কথা শুনে জোড়াতালির শ্রবণশক্তি যাচ্ছে ক্ষয়ে।
নষ্ট সময়ে সবই বোধহয় এমনি এলোমেলোই হয়
ক্ষীণ আশায় তবু থাকি যদি হয় ভালো সময়ের জয়।