দ্বিপাক্ষিক সমঝোতায়
রচিত হলো একটি কবর
সম্পর্কের সমাধিতে
কে দেয় ফুল কে রাখে খবর


         ২
তুমি তোমার মতো করে
তোমাকে চেনো
চেনো না কেন যে মানবিকতা
মানস বিধ্বংসী
নাশকতা যেন
তোমার আরাধ্য পাশবিকতা।

      ৩
যা যাবার তা যাক না
যা পাবার তা পাক না
সময় আর স্মৃতি গুলো চেটে পুটে
সে ভরা পেটে থাক না।

        ৪

আমি আমার জন্য ভাবিনা-
যদিও হয়েই গেছি নিঃস্ব
আমি তোমার জন্যে ভাবিনা
তোমার রয়েছে যে বিশ্ব।।