আজকাল পশু প্রেমের ব্যাপারটা  বেশ চলছে তো-
তাই নর পশু প্রেমটাও বেশ জমজমাট।
যে হাতে হাতকড়া থাকার কথা,
সেখানে শোভা পাচ্ছে ফুলের তোড়া।
কালো টাকার গন্ধ চেপে রাখছে দুষ্কর্মের দুর্গন্ধ
সুনিপুণ প্রসাধন চর্চার আড়ালে  থাকছে কুটিল মুখশ্রী।
সুন্দরের মলাটে মোড়া অসুন্দর আর অশুচি-
পক্ষাঘাতগ্রস্ত সমাজে রক্ষকই যেন ভক্ষক,
আসন্ন বিপর্যয়ে বিপন্ন বিপর্যস্ত জনতা।
উসৃংখলার চাপে শৃংখলিত যেন জনজীবন
নির্বিচারে ছাড়া পায় এখানে সন্ত্রাসী-বিচারাধীন ,
আশাহত জনগণ বোঝেনা আসলে কে কার অধীন।