অলিখিত কাব্যের ছন্দগুলো
ডাল-পালা ছড়িয়ে যাচ্ছে হৃদয়ের অলিতে গলিতে


ভুলে যাওয়া গানের অসংলগ্ন
শব্দগুলো গুঞ্জন তুলছে সুরে বেসুরে।


জরুরী কাজও গুরুত্ব হারিয়ে অসমাপ্ত
পরিপাটি বেশবাস থাকে অবিন্যস্ত।


তুচ্ছাতি তুচ্ছ হয়ে উঠে বড় শোভনীয়
আদরণীয় হয়ে যায়- যা ছিল উপেক্ষিত।


মন আলোকিত এক অচেনা আলোতে
হৃদয়ের সূক্ষাতি সূক্ষ্ম অনুভূতি একীভূত এক কেন্দ্রে।


আমি নব্য প্রেমিক-
বিস্মিত এক পর্যটক- যে হৃদয়-ভূমিতে খুঁজে পেয়েছে
নতুন এক অচেনা ভূখন্ড।