কেন লিখি আমরা ? কেন হয় ভব্য সভ্য কাব্যের নির্মাণ ?
মনের সব রং এক করে কাগজের জমিনে
যে কথার আলপনা আঁকা হয়  তার উপলক্ষ কে ?


হ্যাঁ , পাঠক তুমিই আমাদের লক্ষ্য, উপলক্ষ।


কতই না ধন্য তুমি , তোমার ধর্নায় বসে কত সে কবি!
তোমার চিন্তার প্রসারতায় আমার সৃষ্টির গভীরতা বাড়ে।
কেমন অচিন্তনীয় অনিবার্য যোগাযোগ এক !


হয়তো আমার এসব বর্ণমালা স্পর্শ করবে না তোমায়
পড়ে রইবে শুধু কাগজের উপর কালির আঁচড় হয়েই।
আমার আত্ম প্রশান্তি তুমি দেখোনি
আমি দেখিনি তোমার ভ্রুকুটি কিংবা মুগ্ধতা।


তোমারি কৌতূহলে ধন্য হয় আমার সব আয়োজন
তোমার মতই অনেকের ভালোলাগা অমরত্ব এনে দেয় কবিকে।


অভিনব এ যোগাযোগে কুশলের সৌজন্যতা কিভাবে এরাই-
- “কেমন আছেন পাঠক ? ”
-“ আমি ভালই আছি , আপনার কারনেই। ”


( প্রিন্ট মিডিয়ার জন্য লেখা )