তাহলে কি ধরে নিবো আজ দুঃস্বপ্নেরই দিন
ছোট হয়ে যাচ্ছে সুখ
বিজ্ঞাপনের চাপে পাতলা খন্ড হয়ে যাওয়া টিভি নাটকের মতো
আসছে ঘন ঘন মৃদু সুখ কষ্টে বিজারিত হয়ে - মূল্য নেই তার
মন বলছে ভবিষ্যৎ তাকে ঘিরে আর আনন্দ পাবে না ।
যেমন ছিলো আগেকার কালে - প্রলম্বিত সুখ স্মৃতির বাসর --
যান্ত্রিক এ সভ্যতার আয়োজনের নেই শেষ
সুখী হওয়ার ঠিকানা খুঁজতে খুঁজতে আগ্রহ যায় হারিয়ে
মন্দের ভালো - আছি নিরামিষ হয়ে ।
ব্যালেন্স ফুরিয়ে গেলে এখানে প্রেম ফুরিয়ে যায়--
হ্যাঁ , আমি মোবাইল আর ওয়ালেট দু’টোর কথাই বলছি ।
বিশ্বস্ততা অতি দুর্লভ আজ--
সুলভে বিকোচ্ছে স্বার্থপরতা আশ্রয়ী আচরন।
জেনারেশান গ্যাপ , কমিউনিকেশান গ্যাপ --
গ্যাপগুলো স্পীড ব্রেকার হয়ে জীবনপথে চলার গতিকে করছে শ্লথ ।
বোঝাবুঝির অবকাশ নেই -- ভালো কি খারাপ দিন
সময়ের তীব্র গতি এখন খরস্রোতা হয়ে বহমান নিশিদিন ।
কর্কশ এই সব দিনে কাব্যিকতাও কর্কশ হয়ে যায় ।