আকাশ ছেয়ে যাচ্ছে দুর্ভাবনার কালো মেঘে
অশান্তির বলিরেখা পাথুরে জমিন ফেলছে চিরে
সিরিয়ার আকাশ আজ মহাদানবের  সৃষ্ট
বজ্রপাতের আশংকায় নিথর প্রহর গোনে।


অন্তর্কলহ কবলিত সেই প্রান্তর যেন মৃত্যুর খেলাঘর
এবার তৃতীয় পক্ষের অযাচিত আগ্রাসনে ঘটবে
ভুল মৃত্যুর ছেলেখেলা - নির্বিচার হত্যাকাণ্ডের উৎসব।


বিশ্ব বিবেক নির্বিকারে দেখে যায় যুদ্ধ যুদ্ধ খেলা
ছত্রভঙ্গ প্রতিবাদী স্বর ক্ষীণ হতে হতে লুপ্ত প্রায় ।
সভ্যতা দেখছে অসভ্যতার মঞ্চায়ন --
বিশ্বের দাদারা নগ্ন হয়ে নেমেছে মানবিকতা লুন্ঠনে ।
মশা মারতে ছুটে আসছে ভারী ভারী কামান
বেকুব মশা বলেই চলেছে, “ সাবধান, আমি কিন্তু হাতি।”