আজ অন্ধের হাতে কালাশনিকভ
পাগলের হাতে রামদা,
আজ নিরাপদ নয় জনপদ কোনো
বিবেক বড়ই আন্ধা ।


আজ আঙ্গুল ফুলে কলাগাছ কারো
কালো টাকার বাদশা
আজ স্যুট-টাই পড়ে পাজেরোতে ওরা
দ্যাখো দারুন তামসা ।


আজ ডোবে অর্থনীতি নীতিহীনতায়
লুটেরার চলে তান্ডব
আজ ঋণ খেলাপীরা প্রকাশ্যে দেয়
হায়নার হাসি জান্তব।


আজ আড়ৎদারেরা পাল্লায় দ্যাখ
মানুষের মাপে কষ্ট
আজ বঞ্চিত ভোক্তা, অভুক্ত চাষী
ব্যাবসার নীতি ভ্রষ্ট ।


আজ দিশেহারা যৌবনে হানা দেয়
মাদকের নীল থাবা
আজ শিষ্য অসভ্য দীক্ষা না পেয়ে
গুরুরা ভন্ড বাবা ।


আজ আমি , তুমি আছি , আমরা যে নেই
থামাতে এ অরাজকতা
আজ আর নীরবতা নয়, বিক্ষোভ চাই
দেখিও না অপারগতা।