আজ আড়ষ্ট চেতনার অন্ধকারে উচ্ছ্বিষ্ট সে জীবনে
সব উচ্ছ্বাস গেছে নিভে --
একদা প্রমত্ত জীবন-নদী এখন বেদনার বালুচর
স্বপ্নের গাংচিল নেই আছে শকুনের ভীতিকর উপস্থিতি।
আজ অশান্তির প্রখর দাবদাহে ফেটে চৌচির মনোভূমি
দুর্দিনের অভিশাপে দূরদিগন্তে অপসৃয়্মান আকাঙ্ক্ষার ছায়া দেখা যায়
আজ মনোযাতনায় নিষ্পেষিত অন্তরে একটু সুখের জন্য হাহাকার শোনা যায়।
সুমধুর সুরের গান নেই, আছে সকরুণ বিলাপ
আজ বিষন্ন প্রহরে আশার বাণী যেন পাগলেরই প্রলাপ।
কদর্য যৌনতার অনাচারে বিতাড়িত রোমান্টিকতা বন্টিত শেয়াল কুকুরে
আজ ঘর হয়ে গেছে পর , বাজার হয়েছে মনেরই মাজার ।
আজ সুকুমারবৃত্তি  নির্বাসনে , দুর্বৃত্তায়নের বৃত্তে বন্দী চঞ্চল চিত্ত
বাতাসে আগর, ধূপের ধোঁয়া ছাপিয়ে ভাসছে মাদকের মৃত্যুনীল ধোঁয়া ।
নেশার ক্যান্সার থেকে ছড়াচ্ছে অবক্ষয়ের বিষ সমাজের কোষ থেকে কোষে
কেমিক্যালাইজড শরীরের কারাগারে রুদ্ধ সিভিলাইজড মন
ডীপ কোমায় আছে পড়ে।
শীত নিদ্রায় থাকা বিবেক চিরনিদ্রার আহবানে সাড়া দিতে ছোটে --
আজ রক্তচোষা ভ্যাম্পায়ার মাদক ব্যাবসায়ীদের দংশনে আক্রান্ত
নেশার নীলাভ-কালো রক্তের যুবক-যুবতীরা ঘুরছে আতংকের এই নগরে ।
পঙ্গু প্রজন্মের ভিত রচনা দেখছি আমরা নির্বিকারে
কেউ কি নেই ভালোবাসার চাবুক মেরে ফেরাবে ওদের ?  ।