একটি নিখোঁজ সংবাদ-
‘ হারিয়ে গেছে বিবেক
এই জনপদ থেকে ’
আসুন সবাই তাকে ফিরিয়ে আনি --


শক্তিশালী চেতনানাশক রাজনীতির
চেতনা বিধ্বংসী কর্মকান্ডে
পালিয়ে গেছে বিবেক ।


অবাক বিস্ময়ে বর্বরতার
বহ্নি দেখে যায় আপামর জনতা;
জানে না কেউ কখন নামবে
স্বস্তির বারিধারা, নিভিয়ে দেবে যা
অশান্তির অগ্নিজাল ।


ফিরে এসো বিবেক
আমাদের ফেলে অত দূরে
আর যেওনা চলে।