জানিনা এ বিষয় নিয়ে ইতিমধ্যে কেউ লেখে ফেলেছেন কিনা , তবুও বিষয়টা মাথায় ঘুরছে অনেক দিন তাই এই প্রসঙ্গের অবতারণা ।
গেল বছর বোধকরি এই রকম সময়েই আমরা বেশ আলোচনায় মশগুল ছিলাম , আমাদের একটা কবিতার বই প্রকাশ করার ব্যপারে । তারপর বই মেলার আগে আশা ছিল তা নিয়ে কথাবার্তা হবে ,হয়নি ।সেবার সিদ্ধান্ত হয়েছিলো সবাই নিজের পছন্দের লেখা পাঠাবে ,সম্ভবত এডমিনের কাছে , দুই বাংলায় আলাদাভাবেই তা প্রকাশিত হবে ।
এবার সবাই বেশ উদ্যমী মনে হচ্ছে , আমরা নতুন প্ল্যাটফর্ম পেয়েছি আলোচনার ---
হোক না শুরু আবার সবার অংশগ্রহনে পরামর্শ পালা ~
এ খুব কঠিন কাজ বলে মনে হচ্ছে না , কেউ কেউ দায়িত্ব নিলে ,কাজ ভাগ করে নিলে আশা করি , বই মেলা গুলোর আগেই আমরা বাংলা কবিতার এই সাম্প্রতিক সুবাতাস , আমাদের কবিতা আসরের এই কবিদের সরব উপস্থিতি , বিশ্বের না না প্রান্তে ছড়িয়ে থাকা কবি বন্ধুদের অনন্য কাব্য প্রতিভার প্রতি একটু সুবিচার করতে পারি আর কবিতা প্রেমিক পাঠকেরা  পাক নব সৃষ্টির আনন্দধারার স্পর্শ ~
ধন্যবাদ সবাইকে ~


অনেকে হয়তো খেয়াল করবেন না , তাই সম্মানিত এডমিনের এ ব্যাপারে দেয়া মন্তব্যটি এখানে কপি করছি----
এডমিন ১২/০৫/২০১৪
গতবার নানা কারণে আর বই প্রকাশনার পরিকল্পনাটি বাস্তবায়ন করা সম্ভব হয়নি। তবে আগামী বইমেলায় প্রথমে বাংলাদেশ থেকে বই প্রকাশের পরিকল্পনা রয়েছে। পরবর্তীতে একইভাবে পশ্চিমবঙ্গেও বই প্রকাশের বিষয়টি বিবেচনা করা হবে।
--আপনাদের সবার সুগঠিত মন্তব্য এডমিনের এই মহতি উদ্যোগকে সাফল্যমণ্ডিত করবে এই আশা করি ।