দেশ থেকে হবো দেশান্তরি
দূর হতে আরো দূরে দেবো পাড়ি
কাঁপছে কাঁপছে কাঁপছে নাড়ি
অনুভূতি সাময়িক,
তবু এই ক্ষণ ধরে রেখে দেবো
এই মুহূর্তে ঈশ্বর হবো
এই কবিতায় আমার আত্মা
জীবন্ত স্নায়বিক!


পোয়াতি হৃদয় অস্থির ঘন
রোদ্দুর মাখা ভ্যান গগ যেন
বাঁচবো বাঁচবো বাঁচবো বলেই
মৃত্যু আকস্মিক,
আজ করজোড় খুলে দিয়ে দোর
রসদ জোগাতে করে তোরফোঁড়
দশ মাস দশ দিনের কলম
সৃষ্টিতে স্নায়বিক!