গা মা রে গা পা ধা নি
সকাল হলো দোর খোলো
ওই পাশে সূর্য হলো হলুদ,
উষ্ণতা বাড়ছে
বাড়ছে পৃথিবীর বয়স;
সা সা রে সা নি ধা পা
উত্থানের সময় ফুরালো বলে
এইবারে আসবে অন্য দিন
যখন তুমি ধীরে ধীরে নীচের দিকে -
মা গা মা রে গা মা পা
দোর খোলা দেখে শহরের যত
মস্তানরা ঢুকে পড়বে ঘরে
থেকে থেকে বেড়েছে
তাদেরও উষ্ণতা
এবার তুমিও নীচে নামো
দেখো ওখানে তোমার
বাবা মা ভাই বোনেরা
দাঁড়িয়ে রোদ পোহাচ্ছেন...
গা মা রে সা
ধা ধা পা...