যাবার আগে লিখে যেতে চাই
এই পাঁক
জীবন কখন নেবে না জানি
কোন বাঁক
হয়তো এই মোড়টা ঘুরে
খানিক থমকে দাঁড়িয়ে বলবে -
এবার যাও
সাঙ্গ হলে কষা
তোমার আঁক,
এতদিন যা বলেছো শুনেছি
এবার বলবো বাকি
কথাগুলো থাক;
এখন জীবন অন্য পানে
ধন ধান্য পুষ্প টানে
সাম্প্রতিকের বালাই
নিপাত যাক,
তাই
যাবার আগে লিখে যেতে চাই
এই পাঁক
অন্তরের
এই পাঁক।