আমি যদি বলি
তুমি অনেক কিছুতেই রাজি হবে
এ কথা আমি জানি।
কিন্তু আমার প্রশ্ন হলো
কেন?
তুমি তো রাজি নাও হতে পারো,
তুমি তো তুমিই,
তুমি আমার কি ভাবে হবে?
সত্যিই কি কেউ কারুর হয় নাকি?
প্রত্যেকেই তো যে যার নিজের সাথে
সন্ধ্যেবেলা সূর্যাস্ত দেখতে বসে...
সেখানে কি কেউ কাউকে চায়?


তাই বলছিলাম কি যে
সব কথা না মানলেও চলবে,
এই যে তুমি মানবে না
বিবাদ করবে
কি প্রতিবাদ করবে -
এর ভিতরেই আমি
সত্যিকারের তোমাকে খুঁজে পাবো।
এটাই আমার একান্ত ইচ্ছা।
সুতরাং এবার থেকে
ভেবেচিন্তে 'হ্যাঁ' বোলো।