এই সনেট আমি তোমাকে দিলাম
এ আমার কিছুটা অভিব্যক্তি আমি
হারানো গুহায় যখন নাম ধরে ডাকি
এ তারই কিছুটা প্রতিলিপি জেনো


অনেক অনুপ্রাস জুড়ে শুধু তোমার নাম
অনর্গল একটা কাছে আসার আকুতি
বিরহের ছিটেফোঁটা এতে নেই মোটে
বাকীটা নির্ভেজাল প্রেমের উপাখ্যান


সহজাত বোকামিতে তোমাকে জানাই
এ নির্বুদ্ধিতা যেন আমাকে মানায়
চিরকাল চিরদিন তোমার দিকে চেয়ে


আসলে এ আমার অনেকটা আকুতির
তোমার কাছে পৌঁছানোর
গভীর প্রয়াস…


অন্তরীনের ডায়েরি ৫