ইচ্ছের দিগন্তরেখা রাঙা হয়ে আসে
কিছু না বলা কথা রা মেঘ হয়ে যায়,
তুমি সূর্যোদয়ের আগে মিটি মিটি হেসে
দেখা দাও স্নিগ্ধতার কিনারায় ।


পাখি উড়ে যায় যত প্রেমিক হিয়ার দেশে
গাছে গাছে আশা ভরসার ফোটে ফুল,
সবাই ভাবে বুঝি সূর্য এসেছে ভেসে
কিন্তু আসলে এ সবই মহাভুল ।


ভোরের আলো দুঃখ আলো, উৎকণ্ঠার হেতু
ভোর আসলে পেয়েও না পাওয়া সুখ ,
যারা রবির পরশে মত্ত, তারা বোকা...
ভোরের আলো ভরায়না কভু বুক ।


এ আলো কেবল সূচনার দেয় ডাক,
সবাইকে বলে " বাইরে বেরিয়ে আয়",
আসল সূর্য ওঠার অনেক আগে...
এ আলো শুধু স্বপ্ন দিয়ে যায় ।