ঝাঁ চকচকে পৃথিবীর 'থামতে মানা' চঞ্চলতার স্রোতে
আজো যে আদিম আনুভুতি যুগ যুগ হতে
অবিরত... অদম্য... অবিনাশ...
যত ইচ্ছে হতাশার ক্ষত, যত বেদনার বেওয়ারিশ বয়কট...
          তবু যে প্রানের উচ্ছ্বাস...
তার এক প্রান্তে আমি আর এক প্রান্তে তুই,
বাকি দুনিয়ার সব সত্যি
এক মুহূর্তে গাঁজাখুরি গল্পের মতন ।
কত পাশে থাকার আশ্বাস
বিশ্বাস মনে হয়
তবু পিঠ ঘোরালেই সাজে অভিনয়,
কত প্রতিশ্রুতির দর কষাকষিতে
থেঁতলে ওঠে ভালবাসার মন...
চোখ ভিজে ছারখার হয়ে যায় সব আপনতা...
শুধু এই একটা অনুরাগেই সব অনিয়ম ফিকে হয়ে যায় প্রতি বার,
এই একটা ঝোঁকেই পিছুটান মুছে যায় ।


সব সম্পর্কেই গভীরতা এতো বেশি
তাতে তল খোঁজা ভার ।
শুধু বন্ধুত্বেই হাত বাড়ালে...... তল পাওয়া যায় ।