হঠাৎ লোডশেডিং !
      চোখের সীমানায়
  জোনাকির মতো মিটিমিটি পৃথিবীটা
   আচমকা অন্ধকার ।
রাতকে দিনের মতো সাজিয়ে রাখার যত সব আয়োজন, অভিনয়
সমস্তটাই ভেস্তে দিয়ে যায়
ব্যস্ত নগরীর নাম না জানা সন্ধ্যার
                                        হঠাৎ লোডশেডিং ।
চেনা জীবনের একঘেয়ে ছুটোছুটি, একই সেই চাওয়া পাওয়ার কোন্দল
   আলোর সাথে হারিয়ে যায় নিমেষে ।
চোখের পলকে আলোর নগরে
নেমে আসে আঁধারের আধিপত্য ।
আলো আর আলো দেখা ক্লান্ত চোখগুলো
                        হঠাৎ করে স্বস্থি খুঁজে পায়,
ঝকঝকে সব ভেল্কি খেলা থেমে যায় ।
জানলার পাশে
সহসা কালো তমসার মায়াবী ছায়াপুঞ্জ
আর নিস্তব্ধ নিশার ঢেউ আছড়ে পড়ে...
একগুচ্ছ কল্পনার অনুভূতি তার ডালপালা মেলে ধরে...
      সবার মাঝে নিজেকে আচমকাই আবিষ্কার করা যায় অন্য ভাবে ।
ক্ষণিকের যেন স্বাধীনতা নিয়ে আসে...
   সময় যন্ত্রণা বিনষ্ট করা
                   সেই হঠাৎ লোডশেডিং !


এরপর,
আলো আসে ফিরে ।
ঘিরে ধরা সব স্বপ্নের মায়াজাল ছিঁড়ে যায় জোরালো রশ্মির  নিষ্ঠুর আঘাতে ।
                   ঘোর কেটে যায় ।
তারপর... আলোটাকে আরও উজ্জ্বল মনে হয় ।