আসবে তুমি এটাই অনেক, আজকে আমার কাছে  
অন্তরসত্ত্বা চাইছে তোমায়, কিন্ত আমি যে মুখোশ এঁটে ...
স্বপ্নে  আমি তোমার সাথে, হেঁটেছি অনেক পথ
ক্লান্ত আমায় ধরবে তুমি, এইটুকুই যে সব...
তোমার মনের অতল তলে, আমার যে ঠাঁই নেই
দূরের থেকে তোমায় দেখি, স্বপ্ন বুনে যাই ...
বলার মতো অনেক কথা, তোমার জন্যে আছে
বলতে গেলেই মুখোশ দেখি, ঘষা আতস কাঁচে ...
বলবো ভেবেই স্বপ্নখানা বলতে পারিনি  
মগ্ন তুমি তোমার প্রেমে দেখেও দেখনি ...
মুখোশ আঁটা মুখখানাতে অন্য মানুষ থাকে,
খুঁচিয়ে তোলে স্বপ্নটাকে, নীল আকাশের কাছে ...
তোমার প্রেমিক অনেক আছে, আমার মত কে?
দূরের থেকে স্বপ্নলোকে, তোমায় দেখে সে ...
একটা প্রশ্ন বারে বারে, ঘুরে ফিরে আসে
বলতে পারি নি বলেই কি সব, বৃথা হয়ে যাবে ???