ক্লান্তি যখন সারা শরীরে, চোখের পাতা ভারী
অনুভবে তখনো যেন
সূর্যোদয়ের তুমি ।


বইএর পাতার কালো অক্ষর পুরনো শোনা গানে।
বাজার করে ঘরে ফিরি
তখনো আমার মনে ।


ফুলগুলো সব গন্ধহীন
সমুদ্র আজ ফিকে
পাহাড়চূড়া ঢেকে গেছে
নতুন কবিতাতে ।


ওষুধগুলো ব্যর্থ যখন
আধখানা ওই চাঁদে
ইচ্ছে করে মুড়ে দেই কালো কাপড় দিয়ে ।


পাগল বলা চোরা হাসি
যখন আসে বেরিয়ে
ঝলসে যায় প্রকৃতির সব আঁকা ছবি যে ।