তুই না চাইলে, কলমখানি তুলব না আমি আর
   তোর হাতেই থাকুক নাহয় আমার সপ্ন লেখার ভার ।।
তুই আমার সপ্নকথা, তোর সপ্নই দামি
   তোর সপ্নে রইব আমি, তুই আমার আমি ।।
বদ্ধ জানালার ঐপারে তুই মুক্তো শীতল হাওয়া
   তোর সুখে সুখি আমি, তুই আমার চাওয়া পাওয়া ।।
চাইনা শ্রিঙ্খলের বন্ধন, করবো আমি চুরমার
   তুই ছাড়া শূন্য আমি, খূজেছি তাই বারবার ।।
খাচার মধ্যে বন্দি জীবন, তোর সবটুকুই ফাকি
   নীল দিগন্তে, উরান এবার ভরবে বনের পাখি ।।
তাই,  
       তোর হাতেই দিলাম তুলে আমার লেখার খাতা
   স্রীস্টি সুখের নেশায় মাতাল, আমার আমি'র পাতা।।
তোর সাথে মোর নিশিরাত্রে সপ্ন বিনিময়
   করবো মোরা গড়বো এক নতুন পরিচই ।।
আমার লেখা সপ্ন তুই, আসিস ফিরে আবার
   রইল আমার আমন্ত্রণ... অবাধ ... দূরনিবার ।।