কালো আলোর টুকরো এই রাজ্যে
   আমি যে এক্জন তাদেরই মাঝে ।
রইব না যেদিন এই বক্ষে
   আমি যে লিখি তারই দুঃখে ।
আকাশে বাতাসে লেগেছে সুর
   আমি যে যাব এবার বহুদূর ।
রাখিবে না মনে যখন কেহ আমায়
   করিবে যে শব্দলীলা তখন আমার কবিতায় ।
জীবনের ভাঙ্গনে কিবা কার আসে যায়
    শুধু কর্মের ছাপটি তার রয়ে যায় ।
জীবন পাতার শেষ লাইনটি তাই
    শব্দবিনা আমার কোন অস্তিত্ব নাই ।।