ভারাক্রান্ত আমি তোমার প্রবঞ্চনায় ডানায় করে ভর
ভেসে যাই অস্তগামী রাগে,
প্রেমময় এ মদির আবেশ তোমার চটুল মোহের
উত্তাপ মেখে বেঁচে থাকে নিনাদ করে সঞ্চয়।


জানিনা, কতটা কাতরতার শেষে
নির্ঘুম রাতের প্রহরান্তে আসবে আলোক রোশনাই।


আমি প্রহর গুনতে ভুলে যাই।