চ'লে গেলে তোমার প্রচ্ছায়ারা হয়
                স্মৃতিপটের নৃত্যপটু,
স্পর্শের মাদকতায় মগ্ন প্রহরে অমলীন।
চ'লে গেলে দুঃখ জাগানিয়া মন,
                 ব্যাপ্ত ব্যাকুল কল্পনাপটে
এঁকে রাখে অপ্রাপ্তির চিত্রকলা


তুমি চ'লে গেলে হৃৎবেদনের সক্রিয়তা।
প্রাপ্তি - অপ্রাপ্তি হয়ে যায় সর্বসম;


বোধ আসে না ।