একি বাণ ডেকেছ আজ,তোমার খোলা চুলে।
মন আজ নড়ে,তোমার ভাসা ভাসা চোখে।


তোমার চুল,মেঘের মূল,আমার বিভীষিকা।
মৃগনয়না রুপসী,তোমারে দেখে বাণে ভাসি,কাঁপিছে ধরা।


তোমাকে দেখেই কি কিশোর রবি লিখেছিল কবিতা?
তোমার অপরুপ রুপে মলিন হয়েছে জীবনানন্দের সাধের বাংলা?


তোমার মেসেজ পেলে নাচে শতশত বৃদ্ধ।
তোমার হাতের ছোঁয়ায় বেঁচে ওঠে শতসহস্র মৃত।


তোমার রুপে ভোর হয় প্রতিটি রাতের আধাঁর।
পাখিরা সব কুঞ্জন ছেড়ে গাইছে মলহার।


তোমার ঠোটৈর উষ্ণ পরশ,মনে জাগায় আগুনের লীলা।
তুমি কি আসবে এবারে?


তোমার দিকে তাকিয়ে আছে,
ধরার সমস্তজন।