অনুপমা,
তুমি কি আজও রয়েছ রেগে?
ঝড়ো হাওয়ায়,ঝরা পাতা,
বারে বারে ওড়ে।
দেখেছ কি কখনও চেয়ে?
লাল,নীল রঙের বাহার,
ছন্দ নেই জীবনে।
এলোমেলো পথ,এলোমেলো পা,কে সামলাবে আজে?
সিগারেটের ধোঁয়া বড় রঙীন লাগছে।
রঙ নেই আমার জীবনে।
রাস্তার নিয়ন বাতিগুলো,নিস্তেজ হাঁপরের মত,
হাঁপাচ্ছে।
দেখেছ কি চেয়ে?
তারা সব নিঃস্ব,সঙ্গীর খোঁজে ফেরে।
তুমি তো কেবল নিয়ন বাতির নিচে জ্বলজ্বল করো।
কি দরকার এই নিঃস্ব কে?
ভোরের স্নিগ্ধ আলোয় স্নান করে,
রঙীন আলোকের মূর্তি।
প্রিয়তমা,ও অনুপমা! কিসে আমার মুক্তি?
তোমার মুখের চাঁদনী আলোয়,
মলিন হাজার রাগিনী।
কতদিন তুমি থাকবে রেগে?
একবার! একবার! রিপ্লাই দাও।
রাগ করো না প্লিস।
বন্ধু হয়ে থাকব পাশে,সুখদুঃখের সাথে।
অভিমান ভেঙে দাও প্লিস।।