Dur theke to tmai dekhte pabo,sedin na hoi ek khana rat jego.
amr ktha amr betha gune,ekfota jol felo songopone.
Tara hoei dekhbo akash theke,hasbo abr kannagulo dheke.
sedin kthai tumi kthai ami,sesh lekha,ei ebr ami thami.
Chondo hara kanna amr ebar,pothhara pa khoje ghore ferar
tobuo tmai vulte parbo na j,chhondo hoei thakbo hridoi majhe
Buker moddhe tibro byatha,churanto vangchur, morute bristi jhore,chokhe somuddur.
Chhinno vinno sopnogulo,jibonta durvar.jibomrito hoe bachte ami?tumi hobe tar??
Rokto sob tar,manai na  ei har.
Jibasso hye mise gechi tomate,
kaler chora aghate.
Kaler seshe roktakto nodite miseche aktu asru kona.
Hariyeche sei bansi,vanga aj gitar.
Sotosoto juddho pore Vim aj klanto.
K debe chhaya tare.
Jhupri te alor ovab,tomai valobasae sovab.
R koto kandabe amare?

Kobita ta banglai na prokash krte parar jnno dukkhito.

Kobita ti akti joutho proyas.amar snge likhechen sourav bhaduri.