কিছু ভোর আসে,
স্বপ্ন যায় ভেঙে।
কিছু সুর ভোরের গানে,
বড়ো ব্যথা দেয় অন্তরে,
তপ্ত বালুকা,রোদের ঝিকিমিকি।
হাজারও রক্ত ঝরে,চোখে নামে অশ্রু।
ইতিহাসের চরিত্র সব জীবন্ত হয়ে ওঠে।
আজও কাঁদে অবুঝ বালক,খিদের জ্বালাতে।