কিছু শব্দ পাঠালাম!
ছন্দহীন,ভাষাহীন,নির্জীব,
উড়ে যাওয়া পাখির মতো মুক্ত।
রৌদ্রের দাবদাহে শুকানো,
বর্ণহীন,শব্দহীন কিছু শব্দ।
কেবল রয়েছে অ্যামোনিয়ার তীব্র ঝাঁঝ।
রয়েছে ভালোবাসা,স্নেহ,মমতা।
জীবাশ্ম হয়ে মিশে গেছে,
হৃদয়ের অন্তরালে।